CSL logo
Menu

৫এস সল্যুশন আনলো ডি-লিংক
15-01-2014

৫এস সল্যুশন আনলো ডি-লিংক পূর্ণাঙ্গ নেটওয়ার্কিং সল্যুশন নিয়ে নতুন বছরে বাংলাদেশের কর্পোরেট গ্রাহকদের সাথে আরও ঘনিষ্ঠ সম্পর্কেও লক্ষ্যে অত্যাধুনিক ৫এস এন্টারপ্রাইজ নেটওয়ার্কিং সল্যুশন ঘোষণা করেছে আন্তর্জাতিক নেটওয়ার্কিং প্রতিষ্ঠান ডি-লিংক। এর মধ্যে অন্তর্ভূক্ত করা হয়েছে সুইচিং, স্ট্রাকশ্চারড ক্যাবলিং, সার্ভিলেন্স, স্টোরেজ, সিকিউরিটি ও সফটওয়্যার যা নেটওয়ার্ক পরিকাঠামো-কে নিরাপদ, নির্ভরযোগ্য এবং সহজে পরিচালন করতে সাহায্য করে।

ডি-লিংক এর এই এন্টারপ্রাইজ রোড-ম্যাপ সম্পর্কে ডি-লিংক ইন্ডিয়ার প্রধান নির্বাহী তুষার সিঘাত বলেন, ’গত কয়েক বছর ধরে আমরা এন্টারপ্রাইজ গ্রাহকদের সামনে আমাদের ব্যবসায় অভিগমন প্রকাশ করছি। সার্কভূক্ত দেশেগুলিতে নেটওয়ার্কিং পণ্য ও সেবার চাহিদা বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশে এই খাতে বিনিয়োগ উল্লেখযোগ্য। এই খাতের উপর গুরুত্ব দিয়ে নতুন বছরের জন্য আমরা ইতিমধ্যেই আমাদের ব্যবসায় কৌশল নির্ধারণ করেছি ও সিদ্ধান্ত নিয়েছি। অদূর ভবিষ্যতে এই খাতে আমাদেও বাজার অংশীদারিত্ব বাড়াবো। এক্ষেত্রে ৫এস নেটওয়ার্কিং সল্যুশন একটি আরো একটি পদক্ষেপ যা এন্টারপ্রাইজ ব্যবসায়কে মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করে নির্ভরযোগ্য ব্যবসায় নেটওয়ার্ক গড়ে তুলতে সাহায্য করবে।’

ডি-লিংক এর ৫এস ধারণার ব্যাখ্যা দিয়ে ডি-লিংক এর বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার বিশ্বজিত সূত্রধর বলেন, এটি আমাদের উন্নত মানের পণ্যের একীভূত পদক্ষেপ যা নিরবিচ্ছিন্ন নেটওয়ার্ক ও সাশ্রয়ী সল্যুশন সফলভাবে ব্যবসায় পরিচালনায় সাহায্য করে। ডি-লিংক ৫এস এর লক্ষ্য হলো- স্ট্রিমলাইন ইন্ট্রিগেশন, কেন্দ্রীভূত ব্যবস্থাপনায় সাবলীল ভাবে সমস্যার সমাধান সহজ করে দেয়া। এই ৫এস দ্বারা ডেটাসেন্টার, এন্টারপ্রাইজ, এড্যুকেশন, হেলথকেয়ার, খুচরা ব্যবসায় ও অন্যান্য অংশীদাররা সর্বোচ্চ মুনাফা অর্জন করতে পারবে। আর সেই লক্ষ্যেই আমরা আমাদের ডিস্ট্রবিউটর স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসর্টিয়াম লিমিটেড এর সঙ্গে ঘনিষ্ঠ ভাবে কাজ করছি।’

সুইচ অবকাঠামো
ডি-লিংক সুইচ বিশেষ করে ডেটা ও আইপি ট্রাফিক নজরদারী উভয় পরিবেশে স্থাপনার জন্য উপযোগী। এটি নিরবিচ্ছন্ন সংযোগ সুবিধা নিশ্চিত করে অটুট রাখে অনুকূল আইপি নজরদারী। সাধারণত দক্ষ প্রশাসক দ্বারা কনফিগার করা আবশ্যক বিশদ QoS এবং ভার্চুয়াল নেটওয়ার্কিং নিয়ন্ত্রণ। ডি-লিংক সুইচ অটো সার্ভিলেন্স VLAN নামে পরিচিত উন্নত ফাংশন দ্বারা এটি এড়ানো যায়। একই নেটওয়ার্ক অবকাঠামোতে ব্যবহার করা হলেও ডেটা নেটওয়ার্ক এর পারফরমেন্স থাকে অটুট। অর্থাৎ নেটওয়ার্কে ডেটার চাপ তীব্র হলে, ট্রাফিক দুর্বহ হয়ে পড়লে কিংবা অন্য কোনো কারণে এর সংহতি বিনষ্ট করতে গেলে নেটওয়ার্ক ফিড বিশ্বস্ততার সঙ্গে সব সময় বজায় থাকে।

স্ট্রাকশ্চার কেবলিং
ডেটা সেন্টার অথবা সার্ভার ফার্মের মতো উচ্চতর অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের জন্য ডি-লিংকের আছে উচ্চমানের কপার ও ফাইবার কেবেল। ডে-লিঙ্কের বর্তমান পোর্টফোলিও-তে আছে কপা ক্যাট, ৬এ, ক্যাট ৬ এবং ক্যাট ৫ই রেঞ্জের ল্যান কেবল, প্যাচ প্যানেল, কিস্টোর জ্যাক, প্যাচ কর্ড এবং ফাইবার রেঞ্জে ফাইবার কেবল, ফাইবার কানেক্টও, কাপলার ও পিগলেট। এর প্রায় সবগুলি আন্তর্জাতিক মানের EIA/TIA এবং ISO/IEC মানের প্রাপ্ত। ETL ও UL এর মতো আন্তর্জাতিক ল্যাবরেটরিতে পরীক্ষণ করা এই পণ্যগুলোতে রয়েছে ২৫ বছরের প্রোডাক্ট পারফরম্যান্স ওয়ারেন্টি।

সার্ভিলেন্স ও স্টোরেজ
গত কয়েক বছর ধরে ডি-লিংক নানা মাত্রার ইন্সটলেশন সেন্সর দিয়ে ইনডোর ও আউটডোরের জন্য বেশ কয়েকটি মডেলের আইপি সার্ভাইলেন্স ক্যামেরা পরিবেশন করছে যা দিনে এবং রাতে সমান ভাবে কাজ করে। PoE সুইচের সাথে কম্বিনেশন করার মাধ্যমে যদি কয়েকটি নির্বাচিত মডেলের ক্যামেরা ব্যবহার করা হয় তাহলে বৈদ্যুতিক তারের সাথে সংযুক্তির মুখোমুখি হতে হয় না। এটি সুবিধাজনক স্থানে ক্যামেরা স্থাপনের সুযোগ করে দিয়েছে, যা আগে ছিলো না। ডি-লিংক এর ওয়্যারলেস সল্যুশন ব্যবহার করে, ক্যামেরা ভার্চুয়ালি যে কোনো স্থানে স্থাপন কওে নজর রাখা যায়। সার্ভিলেন্স সিস্টেমে ডেটা রেকর্ড এর জন্য বিশেষ স্টোরেজ দরকার হয়। এর জন্য আছে ডি-লিংক স্টোরেজ অ্যাক্সেসেবল নেটওয়ার্ক (SAN) এবং ভিডিও রেকর্ডার (NVR) সল্যুশন। অ্যাডমিনেস্ট্রেটররা নিরাপদে সার্ভিলেন্স ফুটেজ সহজেই সংগ্রহ করতে পারে। ডি-লিংক স্টোরেজ সল্যুশন প্রয়োজনে সম্প্রসারিত করা যেতে পারে।

সিকিউরিটি
নিয়ত পরিবর্তনশীল আজকের সময়ে নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে কোম্পানিগুলো হাজার হাজার হুমকি মোকাবেলায় রক্ষাকবচ গড়ে তুলতে নিয়মিত চেষ্টা চালাচ্ছে। এ জন্য ডি-লিংক নেটডিফেন্ড ইউনিফাইড থ্রেট ম্যানেজমেন্ট (ইউটিএম) ফায়ার ওয়াল এর মাধ্যমে ব্যবসায় নেটওয়ার্ককে রাখে সুরক্ষিত।

সফটওয়্যার
ব্যবস্থাপক সফটওয়্যার ছাড়া যে কোনো আধুনিক সার্ভাইলেন্স সল্যুশন অসম্পূর্ণ। এই পরিপ্রেক্ষিতে ’ডি-লিংক ভিউ’ এবং ’ডি-লিংক ভিউ ক্যাম’ সফটওয়্যার দিচ্ছে সংবেদনশীল গ্রাফিক্যাল ইউজার ইন্টারফেস যেন তা নেটওয়ার্ক এবং আইপি সার্ভাইলেন্স ইন্টারফেস, উভয় দিক থেকেই নিয়ন্ত্রণ করতে পারে।

Contact Us

Shop No. 419/B, Alpona Plaza
51 Mirpur Road
Dhaka – 1205, Bangladesh
Email:info@computersourcebd.com
Phone: +880-2-9121484, +880-2-9127592

Customer Care

House # 11/B, Road # 12 (New) 31 (Old),
Dhanmondi R/A, Dhaka – 1209
Email: support@computersourcebd.com

Registered Office

Shop No. 419/B, Alpona Plaza
51 Mirpur Road, Dhaka-1205
Bangladesh